৫ ই নভেম্বর আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ : চলছে প্রস্তুতি

3rd November 2020 2:26 pm বাঁকুড়া
৫ ই নভেম্বর আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ : চলছে প্রস্তুতি


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  আগামী ৫ ই নভেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাঁকুড়া আসছেন । তার আগে রবীন্দ্র ভবন পরিদর্শন করলেন বাঁকুড়া সাংসদ ডঃ সুভাষ সরকার । অমিত শাহের সাংগঠনিক বৈঠকের অনুমতি দিল বাঁকুড়া জেলা প্রশাসন। সাংগঠনিক বৈঠক হবে বাঁকুড়ার রবীন্দ্রভবনেই। আগামী বৃহস্পতিবার অর্থাৎ ৫ তারিখ রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। বাঁকুড়ার রবীন্দ্রভবনে অনুষ্ঠিত হবে অমিত শাহার এই  রাজনৈতিক কর্মসূচি।আগামী বৃহস্পতিবার সকাল ১১ টায় দুটি জোন অর্থাৎ রাঢ়বঙ্গ জোন এবং মেদিনীপুর জোনের সমস্ত জেলার ও বিধানসভার কার্যকর্তাদের নিয়ে বিশেষ বৈঠক সারবেন তিনি। সেই বৈঠকের প্রস্তুতিপর্ব খতিয়ে দেখতে আজ রবীন্দ্রভবনে পৌঁছান বাঁকুড়া লোকসভার বিজেপি সাংসদ সুভাষ সরকার। বিজেপি সাংসদ সংবাদমাধ্যমের সামনে জানান অনেক টালবাহানার পর রবীন্দ্রভবনে এই কর্মসূচি করার অনুমতি দিল রাজ্য তথা জেলা প্রশাসন। সাংসদ সূত্রে খবর অমিত শাহের এই রাজনৈতিক বৈঠকের সামাজিক দূরত্ব বজায় রেখে ২০০ জন কর্মকর্তা এই বৈঠকে উপস্থিত থাকবেন। বৈঠক শেষে বাঁকুড়ার পুয়াবাগানের এক আদিবাসী পরিবারে মধ্যাহ্নভোজন করবেন তিনি ।

 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।